.....! ! !.....

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

শাহীন আলম
  • ২৫
  • ১২৭
কি লিখব আমি মুক্তির জন্য
কেনই বা লিখব আবার ?
একবার পাওয়া মুক্তির বারতা
কেন লাগে বারবার ?

তবে কি আমি অকারণে ভাবি স্বাধীন
নিজের এই দেশটাকে ?
সচেতন নাগরিকের অচেতন আচরণ
আঘাত করে বিবেকে ।

মুক্তি চাই, আমায় মুক্তি দাও
বলবো কাকে আমি আর ?
মুক্ত দেশের এক পরাধীন নাগরিক
মুক্তি খুজি বারবার !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পাঁচ হাজার কবিতা জীবন্ত মনে হলো যেন। ভাল হইছে।
নিরব নিশাচর কবিতার সম্পাদকের নাম কই ? হা হা হা ! কবিতাটা আগেও পরেছি... সংগত কারণেই আমার কাছ থেকে ৪ পেলে... পছন্দে রাখলাম...
মিলন বনিক সর্ট কাট কথা গুলো কোট করার মত...ভলো লাগলো ভাই...শুভ কামনা....
মেহদী You are a great kobi dada. Pants off to you ........ Pants off......
শাহীন আলম সকলের প্রশংসা পেয়ে আমি উড়ছি । এই অধমের কবিতা পড়ে উত্সাহিত করার জন্য সবাইকে জানাচ্ছি ধন্যবাদ ।
আহমেদ সাবের "মুক্ত দেশের এক পরাধীন নাগরিক / মুক্তি খুজি বারবার ! " - খুব সুন্দর কথা। চমৎকার কবিতা। ভাল লাগল।
মাহবুব খান আবার অধরা মুক্তির হাহুতাস /ভালো লাগলো
জালাল উদ্দিন মুহম্মদ তবে কি আমি অকারণে ভাবি স্বাধীন নিজের এই দেশটাকে ? সচেতন নাগরিকের অচেতন আচরণ আঘাত করে বিবেকে । // ------- অনন্য! চমৎকার কাব্যকথন। ভাল লাগলো বেশ।অভিনন্দন কবি।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি মুক্তি চাই, আমায় মুক্তি দাও বলবো কাকে আমি আর ? মুক্ত দেশের এক পরাধীন নাগরিক মুক্তি খুজি বারবার ! // না ভাই এতোটা হতাশ হলে কি চলে? পরাধীন আমরা হতে যাব কেন। এমনিতেই কবিতা ভালো হয়েছে। প্রাপ্যটা দিলাম........ধন্যবাদ...........

২১ সেপ্টেম্বর - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী